মৃত্যুর ভয়ে পালিয়ে বেড়াচ্ছেন বৃদ্ধ, রামগঞ্জে বসতঘরের তালা ঝুলিয় ও দেয়াল নির্মান করে সম্পত্তি জবর দখলের অভিযোগ

লক্ষ্মীপুর (জেলা) প্রতিনিধিঃ লক্ষ্মীপুরের রামগঞ্জে ভাইয়ের বসতঘরে তালা ঝুলিয়ে ও বসত ঘরের সামনে দেওয়াল নির্মাণ করে এবং বিভিন্নভাবে হুমকি দিয়ে সম্পত্তি জবর দখলের অভিযোগ উঠেছে হারুন ও জামাল নামের দুই ভাইয়ের বিরুদ্ধে। এই ঘটনায় মৃত্যুভয়ে পালিয়ে বেড়াচ্ছে ওসমান গনি নামের এক বৃদ্ধ।

ঘটনাটি ঘটেছে লক্ষ্মীপুরের রামগঞ্জ উপজেলার করপাড়া ইউনিয়নের দক্ষিণ বদরপুর রফিকুল্লাহ হাজির বাড়িতে। সৃষ্ট ঘটনায় ভুক্তভোগী বৃদ্ধ আব্দুল গনি বাদী হয়ে মোহাম্মদিয়া পুলিশ তদন্ত কেন্দ্রে এ সংক্রান্ত একটি লিখিত অভিযোগ দায়ের করেন।
২৫আগস্ট দুপুরে সরেজমিনে গিয়ে দেখা যায় বদরপুর খামারবাড়ি এলাকার সংলগ্ন রফিক উল্লাহ হাজীর বাড়িতে রফিকুল্লাহর ছেলে ওসমান গনির বসত ঘরের সামনে দেয়াল নির্মাণ করছে তারই সহোদর ভাই জামাল ও হারুন। পরে পুলিশ এসে দেয়ালের নির্মাণকাজ বন্ধ করে দেয়।
এলাকাবাসী সূত্রে জানা যায়, বসতঘরসহ পুরো জায়গা ওসমান গনির। কিন্তু ওসমান গনির কোন ছেলে না থাকায় তার ভাই হারুন ও জামাল কিছু সম্পত্তি দখলে নেয়। এখন পুরো সম্পত্তি জবর দখলের চেষ্টা করছে তারা।

এসময় ভুক্তভোগী ওসমান গনি বলেন, তার কোন পুত্র সন্তান না থাকায় দীর্ঘ কয়েক বছর থেকে হারুন ও জামাল বিভিন্ন সময় তাকে হুমকি দিয়ে তার বসতঘরসহ সম্পত্তি জবর দখলের চেষ্টা করে। তাই প্রাণের ভয়ে অনত্রে বসবাস করছেন তিনি। এসময় তিনি আরো বলেন,২৪ আগস্ট গভীর রাতে তার বসত ঘরের সামনে স্থায়ী দেয়াল নির্মাণ করছে হারুন ও জামাল। খবর পেয়ে তিনি পার্শ্ববর্তী পুলিশ ফাঁড়িতে জানালে ফাঁড়ি পুলিশ এসে রাতে কাজ বন্ধ করে দেয়। পুলিশের কথা না শুনে আজও তারা দেয়াল নির্মাণ করছে।
তবে অভিযুক্ত হারুন ও জামাল বিষয়টি অস্বীকার করে বলেন আব্দুল গনি এ জমি বিক্রি করে দিয়েছে এ জমি আমাদের।
এ ব্যাপারে জানতে চাইলে পুলিশ ফাঁড়ির ইনচার্জ এমদাদুল হক বলেন,খবর পেয়ে সেখানে পুলিশ পাঠিয়েছেন তিনি। আপাতত কাজ বন্ধ রাখা হয়েছে। এ ব্যাপারে অভিযোগের ভিত্তিতে তদন্ত সাপেক্ষে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।